Top Ad

middle ad
ভারতীয় শিশুদের অনলাইনে পড়াশোনার জন্য ২,৫০০ স্মার্টফোন উপহার দিতে চায় চিনা কোম্পানি শাওমিশাওমি ইন্ডিয়ার চিফ অপারেটিং অফিসার মুরলীকৃষ্ণণ বি দাবি করেছেন, এ জন্য তাঁরা তাঁদের ডিস্ট্রিবিউটর ও রিটেল পার্টনারদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন।
Xiaomi Pledges 2,500 Smartphones Worth Rs 2 Crore To Kids In India To Support Online Education

বেঙ্গালুরু: লাদাখে জমি দখল নিয়ে চিনের সঙ্গে টানাপোড়েনের জেরে একের পর এক চিনা অ্যাপ বাতিল করেছে ভারত। এর মধ্যে চিনা মোবাইল সংস্থা শাওমি দাবি করল, তারা লকডাউনের মধ্যে অনলাইন পড়াশোনার জন্য ২,৫০০ স্মার্টফোন ভারতীয় ছেলেমেয়েদের মধ্যে বিলি করবে। এ জন্য খরচ হবে ২ কোটি টাকা।

শাওমি ইন্ডিয়ার চিফ অপারেটিং অফিসার মুরলীকৃষ্ণণ বি দাবি করেছেন, এ জন্য তাঁরা তাঁদের ডিস্ট্রিবিউটর ও রিটেল পার্টনারদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। কোম্পানির মেক ইন ইন্ডিয়া প্রকল্পের ৫ বছর পূর্তি উপলক্ষ্যে তাঁদের এই পদক্ষেছাত্রছাত্রীরা যাতে অনলাইন শিক্ষালাভের জন্য স্মার্টফোন পায়, তাই শাওমি টিচ ফর ইন্ডিয়ার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। টিচ ফর ইন্ডিয়ার চিফ অফ সিটি অপারেশনস সন্দীপ রাই বলেছেন, এই করোনা অতিমারী দেশের নৈতিক ও সামাজিক বুননের ওপর আঘাত করেছে। শিক্ষা সংক্রান্ত বিষয়ে বিশেষ করে সঙ্কটে পড়েছেন আর্থিকভাবে পিছিয়ে থাকা মানুষরা। তাই টিচ ফর ইন্ডিয়া একটি নতুন দৃষ্টিভঙ্গি গ্রহণের কথা ভাবছে, যাতে দেশজুড়ে ছেলেমেয়েদের পড়াশোনার ধাঁচেই পরিবর্তন আনা যায়। এ জন্য শাওমি ইন্ডিয়ার সঙ্গে গাঁটছড়া বাঁধার সুযোগ পেয়ে তাঁরা আনন্দিত।

একেবারে নতুন এই স্মার্টফোনগুলি বিলি হয়ে গেলে বহু ছাত্রছাত্রীর অনলাইন ক্লাসের সমস্যা মিটে যাবে বলে টিচ ফর ইন্ডিয়া দাবি করেছে।প।
Similar Videos

0 Comments:

Popular Posts