Top Ad

middle ad

Cyclone Amphan Live Updates: তীব্র গতির ঝড়ের আশঙ্কা, বাংলায় নামছে বিপর্যয় মোকাবিলা বাহিনী!

Cyclone Amphan Live Updates: তীব্র গতির ঝড়ের আশঙ্কা, বাংলায় নামছে বিপর্যয় মোকাবিলা বাহিনী

Cyclone Amphan Updates: ১৮ থেকে ২১ মে পর্যন্ত পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। যাঁরা ইতিমধ্যেই সমুদ্রে রয়েছেন, তাঁদের উপকূলে ফেরার পরামর্শ দেওয়া হয়েছে।

Cyclone Amphan Live Updates: তীব্র গতির ঝড়ের আশঙ্কা, বাংলায় নামছে বিপর্যয় মোকাবিলা বাহিনীভারতীয় আবহাওয়া দফতরের স্যাটেলাইট ইমেজে ঘূর্ণিঝড় আম্ফান
Cyclone Amphan, weather forecast today live updates: দক্ষিণ বঙ্গোপসাগরের ঘূর্ণিঝড় আম্ফান ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে জানিয়েছে ভারতীয় আবহাওয়া দফতর। এর ফলে বাংলা ও ওড়িশার বেশ কয়েকটি জেলায় উচ্চ সতর্কতা জারি করে দেওয়া হয়েছে।

ভারতীয় আবহাওয়া দফতর (IMD) দ্বারা জারি সর্বশেষ বুলেটিন অনুযায়ী, ওড়িশার পারাদ্বীপ থেকে ৯৮০ কিমি দক্ষিণে, বাংলাদেশের খেপুপুরা থেকে ১,২৫০ কিমি দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমে, এবং পশ্চিমবঙ্গের দীঘা থেকে ১,১৩০ কিমি দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমে অবস্থানকারী এই ঘুর্ণিঝড় আগামী ১২ ঘণ্টায় মারাত্মক আকার ধারণ করতে পারে বলে আশঙ্কা।
পরবর্তী ২৪ ঘণ্টায় তা উত্তরমুখী হয়ে ধীরগতিতে এগোলেও ফের উত্তর-উত্তর-পূর্বমুখী হয়ে শক্তি সঞ্চয় করে তীব্র গতিতে বঙ্গোপসাগরের উত্তরপশ্চিম ভাগে ২০ মে-র বিকেল বা সন্ধে নাগাদ পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উপকূল পেরোবে যথাক্রমে দীঘা ও হাতিয়া দ্বীপের মাঝখান দিয়ে। ঝড়ের সম্ভাব্য তীব্রতার নিরিখে এটিকে ‘very severe cyclonic storm’ বলা হচ্ছে।

এই পরিস্থিতিতে ১৮ থেকে ২১ মে পর্যন্ত উত্তর বঙ্গোপসাগরে পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। যাঁরা ইতিমধ্যেই সমুদ্রে রয়েছেন, তাঁদের ১৭ মে, অর্থাৎ আজকের মধ্যে উপকূলে ফেরার পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়াও নামানো হচ্ছে ওড়িশা ও বাংলায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ১৭টি দল। এর মধ্যে পশ্চিমবঙ্গের ছয় জেলা – দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, হাওড়া, ও হুগলিতে নামবে বাহিনীর সাতটি দল।
Similar Videos

0 Comments:

Popular Posts